কুলপ্যাড(Coolpad) ভারতের বাজারে নিয়ে এলো তাদের ফোন কুল১(Cool1)-এর নতুন ভ্যারিয়েন্ট(variant), যার দাম মাত্র ₹১০,৯৯৯। চলুন দেখে নেওয়া যাক নতুন কি রয়েছে এই ফোনে।

এই ফোন এর সবথেকে বড় আকর্ষণ হলো এর ক্যামেরা। এই ফোনের পেছন দিকে রয়েছে দুটি ক্যামেরা(dual camera) সঙ্গে ডুয়াল টোন(dual tone) ডুয়াল led ফ্ল্যাশ। দুটি ক্যামেরার মধ্যে একটি ১৩ মেগাপিক্সেল এফ/২.০ ক্যামেরা এবং অন্যটি দূরত্বমাপক ক্যামেরা (depth sensor camera)। এই ফোনের সামনে রয়েছে একটি ৮ মেগাপিক্সেল এফ/২.২ ওয়াইড অ্যাঙ্গেল(wide angle) ক্যামেরা।
কুলপ্যাড কুল১ -এ রয়েছে ৫.৫” এল সি ডি(LCD) ডিসপ্লে যার রেসোলুসন হল ১,০৮০*১,৯২০ পিক্সেল। এই ডিসপ্লের পিক্সেল ডেন্সিটি হলো ৪০১ পি পি আ(PPI)।

কুলপ্যাড কুল১ -এ আছে ৩ জিবি  র‍্যাম(RAM) সঙ্গে ৩২ জিবি অভ্যন্তরীণ স্টোরেজ(internal storage)।তবে এই ফোনে Micro SD কার্ড ব‍্যবহার করা যাবে না। এই সবকিছুকে শক্তি প্রদান করার জন্য এতে রয়েছে ৪,০০০ এম এ এইচ(mAh) ব্যাটারী। এই ফোনে ১.৮ গিগাহার্টজ স্ন্যাপড্রাগন ৬৫২ প্রসেসর(Snapdragon 652 processor) এবং অ্যাড্রিনো ৫১০ জি পি ইউ(Adeno 510 GPU)।

এছাড়াও এই ফোনে রয়েছে ৪জি(4G) VoLTE, ব্লুটুথ ৪.১(Bluetooth 4.1), জি পি এস(GPS), এফ এম রেডিও(FM radio), ৩.৫ মিলিমিটার হেডফোন জ্যাক(3.5 mm headphone jack),  ইউএসবি টাইপ সি(USB type C) সঙ্গে ওটিজি(OTG) সাপোর্ট।