আগামী 15 ই আগস্ট রিলায়েন্স জিও লঞ্চ করতে চলেছে তাদের দ্বিতীয় প্রজন্মের জিও ফোন অর্থাৎ JIO ফোন 2। এই ফোন পাওয়া যাবে My Jio অ্যাপ আর jio.com ওয়েবসাইট এর মাধ্যমে। 25 মিলিয়নেরও বেশি বিক্রি হওয়া JIO ফোন ছিল জিওর বড় সাফল্য। এখন প্রশ্ন হল JIO ফোন 2 কি পারবে JIO ফোন এর মত সাফল্য লাভ করতে? চলুন দেখে নিই।

প্রথমেই বলে নিই JIO ফোন 2 এর জন্য আপনাকে খরচ করতে হবে 3 হাজার টাকা। এই দামে আপনি দুটো জিও ফোন কিনে নিতে পারেন। এখন আপনার মনে হতে পারে কি আছে এই নতুন জিও ফোনে? কেন এই ফোনের দাম পুরনো ফোনের দ্বিগুণ? জিও ফোন তো দেখতে অনেকটা পুরনো দিনের ব্ল্যাকবেরি ফোন এর মতন অর্থাৎ এতে রয়েছে কোয়ার্টি কীবোর্ড আর 2.4 ইঞ্চি একটি ডিসপ্লে। এই দুটি জিনিস ছাড়া JIO ফোন আর JIO ফোন 2 এর মধ্যে কোন পার্থক্য নেই।

Jio ফোন 2 তে থাকছে কোয়ার্টি কিপ্যাড আর সঙ্গে 2.4 inch QVGA ডিসপ্লে। এতে রয়েছে 1.2 গিগাহার্জ ডুয়াল কোর প্রসেসর সঙ্গে 512 MB র‍্যাম এবং 4 gb ইন্টারনাল স্টোরেজ – যা মাইক্রো SD কার্ড ব্যবহার করে 32 GB পর্যন্ত বৃদ্ধি করা যাবে। এই ফোনে রয়েছে Kai OS নামক একটি অপারেটিং সিস্টেম – যা হোয়াটসঅ্যাপ, ফেসবুক, ইউটিউব এর মত কিছু জনপ্রিয় অ্যাপ চালাতে সক্ষম। এই ফোনের পেছনে রয়েছে একটি 2 মেগাপিক্সেলের ক্যামেরা আর সামনে রয়েছে একটি ভিজিএ ক্যামেরা। এই ফোনে রয়েছে একটি 2000 mAh ব্যাটারি, যা 14 ঘন্টা টক টাইম দিতে সক্ষম বলে JIO-র দাবি। এছাড়াও রয়েছে ওয়াইফাই, ব্লুটুথ, জিপিএস, ডুয়াল সিম এবং ভিডিও কলের সুবিধা। এই ফোনটি পাওয়া যাবে শুধুমাত্র কালো রঙে।

সুতরাং এবার হয়তো আপনি বুঝে গেছেন JIO

ফোন 2 এর বদলে সস্তার কোন এন্ড্রয়েড ফোন কেনা বুদ্ধিমানের কাজ।

JIO ফোন 2 এর কিছু বিকল্প নিচে দেওয়া হলো

iVooMi Me4

MicromaxBharat 2 Ultra